কিভাবে আপনার প্রথম ভাড়া সম্পত্তি কোন টাকা নিচে কিনুন

ভাড়া সম্পত্তি

16টি উন্নত দেশে 145 বছরেরও বেশি সময় ধরে সম্পদের রিটার্নের সমীক্ষায় দেখা গেছে যে ভাড়ার সম্পত্তি স্টককে ছাড়িয়ে গেছে।

বাংলাদেশে

কিন্তু কম উদ্বায়ীতা এবং ঝুঁকি সহ ভাড়ার বৈশিষ্ট্যগুলি কীভাবে স্টকের চেয়ে ভাল কাজ করতে পারে? উচ্চ রিটার্ন মানে কি উচ্চ ঝুঁকি নয়?

উত্তরটি সহজ: ভাড়ার সম্পত্তিতে বিনিয়োগের জন্য প্রবেশের ক্ষেত্রে একটি উচ্চ বাধা রয়েছে।

ভাড়ার সম্পত্তি কেনার জন্য অর্থ ও দক্ষতা প্রয়োজন
যে কেউ একটি সূচক তহবিলে $100 নিক্ষেপ করতে পারেন। কোন ন্যূনতম নগদ প্রয়োজনীয়তা নেই, কোন শিক্ষার প্রয়োজন নেই। এটি তাদের অস্থিরতা সত্ত্বেও ইক্যুইটিগুলিতে বিনিয়োগ করার একটি দুর্দান্ত সুবিধা।

কিন্তু ভাড়ার সম্পত্তি নতুন বিনিয়োগকারীদের জন্য দুটি বড় চ্যালেঞ্জ তৈরি করে: তাদের ক্রয়ের জন্য আরও বেশি অর্থের প্রয়োজন, এবং তাদের সূচক তহবিল বিনিয়োগের চেয়ে বেশি দক্ষতার প্রয়োজন।

ভাড়া সম্পত্তি

SparkRental-এ আমরা সেই সমীকরণের “দক্ষতা” অংশে আপনাকে সাহায্য করতে পারি। আমরা বিনামূল্যে ভাড়া বিনিয়োগের কোর্স, বিনামূল্যের ওয়েবিনার, একটি বিনামূল্যের সাপ্তাহিক রিয়েল এস্টেট বিনিয়োগ পডকাস্ট এবং অবশ্যই শত শত বিনামূল্যের নিবন্ধ অফার করি। কিন্তু নগদ সম্পর্কে কি? একটি ভাড়া সম্পত্তি কিনতে হাজার হাজার ডলার লাগে না?

হ্যাঁ — তবে এর মানে এই নয় যে আপনি রিয়েল এস্টেট বিনিয়োগের জন্য ডাউন পেমেন্টের প্রয়োজনীয়তাগুলি পেতে কৌশল এবং হ্যাক ব্যবহার করতে পারবেন না।

কোন টাকা নিচে ছাড়া একটি ভাড়া সম্পত্তি কেনা
আপনি যদি কখনও ভেবে থাকেন “আমি কি কোন টাকা ছাড়াই ভাড়ার সম্পত্তি কিনতে পারি?” আপনি একা থেকে অনেক দূরে প্রতিটি রিয়েল এস্টেট বিনিয়োগকারী এক সময়ে বা অন্য সময়ে একই প্রশ্ন জিজ্ঞাসা করেছেন।

এখানে কোন টাকা ছাড়া একটি ভাড়া সম্পত্তি কেনার জন্য দশ ধারণা আছে. অথবা অন্ততপক্ষে কম টাকা কম – জীবনে কোনো বিনামূল্যের মধ্যাহ্নভোজন নেই, তবে আপনার প্রথম ভাড়ার সম্পত্তি কেনার জন্য যে ডাউন পেমেন্ট প্রয়োজন তা স্লিম বা এমনকি বাদ দেওয়ার জন্য আপনার কাছে বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

  1. প্রথমে হাউস হ্যাকিং বিবেচনা করুন
    হাউস হ্যাকিং হল আপনার প্রথম ভাড়ার সম্পত্তি কেনার সবচেয়ে সহজ উপায়। এবং দর কষাকষিতে, আপনি বিনামূল্যে হাউজিং স্কোর!

ঐতিহ্যগত হাউস হ্যাকিং ধারণাটি সহজ: আপনি একটি ছোট মাল্টিফ্যামিলি (2-4 ইউনিট) কিনুন, একটি ইউনিটে যান এবং অন্যটি ভাড়া নিন। আপনার প্রতিবেশী ভাড়াটেদের ভাড়া কার্যকরভাবে বিনামূল্যে আবাসনের জন্য আপনার বন্ধকী এবং অন্যান্য আবাসন খরচ কভার করে।

এবং আপনি যখন বাইরে চলে যান, আপনি এটি একটি ঐতিহ্যগত ভাড়া সম্পত্তি হিসাবে রাখেন এবং নগদ প্রবাহ শুধুমাত্র সেখান থেকে উন্নত হয়।

কিভাবে এটি আপনার ডাউন পেমেন্ট সাহায্য করে? প্রথাগত ঋণদাতাদের বিনিয়োগের সম্পত্তির তুলনায় মালিক-অধিকৃত সম্পত্তিতে অনেক কম পেমেন্ট প্রয়োজন। এটি তাদের জন্য একটি সহজ ঝুঁকির হিসাব: ঋণগ্রহীতাদের ভাড়া সম্পত্তি ঋণের তুলনায় তাদের বাড়ির বন্ধকীতে ডিফল্ট হওয়ার সম্ভাবনা অনেক কম।

একটি জনপ্রিয় লো-ডাউন-পেমেন্ট লোন প্রোগ্রাম হল FHA, যা আপনার ক্রেডিট স্কোর 580-এর বেশি হলে 3.5% ডাউন পেমেন্টের অনুমতি দেয়। ভাড়া সম্পত্তি কেনার আগে ঋণ।)

কিন্তু এফএইচএ একমাত্র বিকল্প নয় – সেখানে প্রচলিত বন্ধকী প্রোগ্রাম রয়েছে যেগুলির জন্য এমনকি কম অর্থের প্রয়োজন হয়, কখনও কখনও কোনও অর্থ কম হয় না।

ডাউন পেমেন্ট বাদ দিয়ে, কম মাসিক বন্ধকী পেমেন্টের জন্য প্রচলিত ঋণের বিকল্পগুলিও কম সুদের হারের সাথে আসে। বিশ্বাসযোগ্য এবং লোন ডিপোতে সুদের হার এবং ঋণের তুলনা করুন এবং একটি ঋণদাতা এবং ঋণ প্রোগ্রামে নিষ্পত্তি করার আগে কমপক্ষে তিনজন ঐতিহ্যগত বন্ধকী ঋণদাতা বা দালালের সাথে কথা বলুন।

একটি চূড়ান্ত চিন্তা হিসাবে, মনে রাখবেন যে মাল্টি-ইউনিট বৈশিষ্ট্যগুলি হাউস হ্যাকিংয়ের জন্য আপনার একমাত্র বিকল্প নয়। বিনামূল্যে হাউজিং স্কোর করার জন্য এই অন্যান্য হাউস হ্যাকিং ধারণাগুলি ব্যবহার করে দেখুন!

  1. BRRRR পদ্ধতি
    একটি ঐতিহ্যবাহী মডেল — যার জন্য এখনও নগদ টাকা প্রয়োজন, কিন্তু আপনি তা ফেরত পাবেন — হল BRRRR পদ্ধতি। BRRRR কৌশলটির সংক্ষিপ্ত রূপ হল কেনা, সংস্কার করা, ভাড়া করা, পুনঃঅর্থায়ন, পুনরাবৃত্তি।

এটি এইভাবে কাজ করে: আপনি ক্রয়-রিহ্যাব লোন সহ একটি ফিক্সার-আপার কিনবেন, যার মধ্যে একটি ডাউন পেমেন্ট জড়িত। তারপরে আপনি ক্রয়-পুনর্বাসন ঋণের মাধ্যমে আপগ্রেডের জন্য অর্থায়ন করে দুর্দশাগ্রস্ত সম্পত্তিটি সংস্কার করুন (প্রাথমিক সংস্কার ঋণের জন্য কিয়াভি বা লেন্ডিংঅন ব্যবহার করে দেখুন)।

সংস্কারের কাজ শেষ হয়ে গেলে, আপনি দীর্ঘমেয়াদী ল্যান্ডলর্ড লোন (ভিসিও ব্যবহার করে দেখুন) দিয়ে সম্পত্তিটি পুনঃঅর্থায়ন করবেন এবং আপনার আসল নগদ ফিরিয়ে আনবেন। এটি কাজ করে কারণ নতুন বাড়িওয়ালা ঋণ সম্পত্তির নতুন, মেরামত-পরবর্তী মূল্য (ARV) এর উপর ভিত্তি করে, আপনি এটির জন্য প্রাথমিকভাবে যে অর্থ প্রদান করেছেন তা নয়। সুতরাং, আপনি যদি পর্যাপ্ত ইক্যুইটি তৈরি করেন, আপনার প্রাথমিক ডাউন পেমেন্ট কভার করার জন্য আপনি পুনঃঅর্থায়ন করার সময় কিছু নগদ বের করতে পারেন।

এবং যদি আপনি সেই প্রাথমিক ডাউন পেমেন্ট নিয়ে আসতে লড়াই করে থাকেন, তাহলে নিচের কিছু কৌশল ব্যবহার করে অন্য কোথাও ডাউন পেমেন্ট ধার করে দেখুন। মনে রাখবেন যে নতুনরা 100% অর্থায়নের ধারণা পছন্দ করলেও, BRRRR পদ্ধতিটি প্রকৃতপক্ষে আরও অভিজ্ঞ বিনিয়োগকারীদের জন্য আরও উপযুক্ত, উচ্চতর লিভারেজের সাথে উচ্চতর ঝুঁকির কারণে। আপনি যদি রিয়েল এস্টেট বিনিয়োগে শিক্ষানবিস হন তাহলে কম ঝুঁকিপূর্ণ কৌশলগুলি দিয়ে শুরু করুন।

  1. বিক্রেতা অর্থায়ন
    অবশ্যই, কেউ বলে না যে আপনাকে একটি ঋণ প্রোগ্রামের মধ্য দিয়ে যেতে হবে।

কখনও কখনও বিক্রেতারা আপনার জন্য সম্পত্তি অর্থায়ন করবে, আপনাকে আপনার ইচ্ছামত ঋণের শর্তাবলী নিয়ে আলোচনা করার অনুমতি দেবে। কোন টাকা নিচে দিয়ে একটি ভাড়া সম্পত্তি কেনার সম্ভাবনা সহ.

এটি বিশেষত সেই সম্পত্তির মালিকদের সাথে ভাল কাজ করে যাদের কোন বন্ধক নেই, বা বিক্রেতারা যারা সম্পত্তিটি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন এবং জানেন না যে এটির সাথে কী করতে হবে। হতে পারে সম্পত্তির মেরামত প্রয়োজন, এবং বিক্রেতার কাছে সেগুলি করার জন্য নগদ নেই।

প্রায়শই, তারা সম্পত্তির জন্য নিয়মিত মাসিক অর্থপ্রদান গ্রহণ করতে এবং একটি দ্রুত নিষ্পত্তির সাথে এবং রিয়েল এস্টেট এজেন্ট এবং কমিশনের সাথে ঝামেলা না করে আয় গ্রহণ করতে পেরে খুশি হন।

প্রত্যেক বিক্রেতা মালিকের অর্থায়নের জন্য উন্মুক্ত নয়, তবে অনেকেই আছেন। এটি তাদের সাথে অন্বেষণ করা মূল্যবান, এবং কোন অর্থ ছাড়াই আপনার প্রথম ভাড়া কেনার একটি কার্যকর উপায় প্রমাণ করতে পারে।

  1. বিক্রেতার বন্ধক ধরে নিন
    এমনকি যদি বিক্রেতা সরাসরি সম্পত্তির অর্থায়ন করতে ইচ্ছুক না হন, তবুও আপনি তাদের সাথে কাজ করতে সক্ষম হবেন কিভাবে কোন টাকা ছাড়াই ভাড়ার সম্পত্তি কিনবেন।

আপনি বিক্রেতার বন্ধকী ধরে নেওয়ার এবং তাদের পক্ষে অর্থপ্রদান করার প্রস্তাব দিতে পারেন। আপনি তাদের (সম্ভবত কম-সুদে) ঋণে পা দেবেন, আপনার কাছে কেবলমাত্র অবশিষ্ট পার্থক্য থাকবে। বিদ্যমান বন্ধকীতে “বিক্রির কারণে” ধারাটি ট্রিগার করার বিষয়ে সতর্ক থাকুন।

মনে রাখবেন, আপনি যখন প্রচলিত অর্থায়নে একটি সম্পত্তি কিনবেন, ঋণদাতারা প্রায়ই আপনাকে ডাউন পেমেন্ট ধার করতে দেয় না। তারা গেমটিতে আপনার ত্বক চায়।

কিন্তু এই ক্ষেত্রে, আপনি একটি ক্রয় বন্ধক ধার নিচ্ছেন না, আপনি শুধু বিদ্যমানটিকে ধরে নিচ্ছেন এবং বিক্রেতাকে আলাদাভাবে অর্থ প্রদান করছেন কোনো পার্থক্যের জন্য।

তার মানে আপনি চাইলেই তাদের টাকা দিতে পারেন!

আপনি বন্ধু এবং পরিবারের কাছ থেকে টাকা ধার করতে পারেন. আপনার ক্রেডিট কার্ড, বা একটি ব্যক্তিগত ঋণ থেকে ধার. অথবা বিক্রেতা নিজেদের সঙ্গে একটি ঋণ কাজ

  1. একটি বিক্রেতার হাতে দ্বিতীয় বন্ধক নিয়ে আলোচনা করুন
    বলুন যে আপনি একজন ঋণদাতা খুঁজে পেয়েছেন যে বাড়িওয়ালা ঋণে ক্রয় মূল্যের 80% কভার করতে ইচ্ছুক, কিন্তু 20% ডাউন পেমেন্ট কভার করার জন্য আপনার কাছে পর্যাপ্ত অর্থ নেই।

এক জায়গায় টাকা ধার? বিক্রেতা, আবার.

প্রতিটি ঋণদাতা এটির অনুমতি দেবে না, তাই বিক্রেতার সাথে আপনাকে দ্বিতীয় বন্ধক দেওয়ার জন্য আলোচনা করার আগে, প্রথমে আপনার প্রাথমিক ঋণদাতার সাথে কথা বলুন। Visio এবং LendingOne এর মতো অনেক পোর্টফোলিও ঋণদাতারা এটির অনুমতি দেয়।

এটা লক্ষণীয় যে FHA ঋণ বিক্রেতা-অধিষ্ঠিত দ্বিতীয় বন্ধকী অনুমোদন করে না।

  1. সমান্তরাল-ভিত্তিক ঋণদাতারা তহবিল উত্সগুলিতে আরও নমনীয়
    প্রচলিত এবং এফএইচএ ঋণদাতারা নিয়ম ও প্রবিধানের জন্য স্টিকলার। তারা আপনাকে বিক্রেতার কাছ থেকে বা অন্য কারো কাছ থেকে টাকা ধার করতে নাও দিতে পারে, যাতে আপনি কোন টাকা ছাড়াই ভাড়ার সম্পত্তি কিনতে পারেন।

কিন্তু প্রত্যেক ঋণদাতা আপনার ডাউন পেমেন্ট কোথা থেকে আসে তা নিয়ে এতটা উচ্ছৃঙ্খল নয়।

জমির মালিক ঋণদাতা এবং কঠিন অর্থ ঋণদাতারা সাধারণত আপনার ঋণগ্রহীতার পরিবর্তে সম্পত্তির উপর ভিত্তি করে ঋণ দেয়। ভাল খবর হল আপনার ডাউন পেমেন্ট কোথা থেকে আসে তা তারা সাধারণত চিন্তা করে না, যতক্ষণ না এটি তাদের কাছ থেকে আসে।

খারাপ খবর? তারা কম এলটিভিতে (লোন-টু-ভ্যালু রেশিও) ধার দেবে, যার অর্থ তাদের আরও বড় ডাউন পেমেন্ট প্রয়োজন।

দীর্ঘমেয়াদী বাড়িওয়ালা বন্ধকের জন্য কমপক্ষে 20% এবং হার্ড মানি লোনের জন্য কমপক্ষে 25% ডাউন পেমেন্ট নিয়ে আসার পরিকল্পনা করুন। (টিপ: কঠিন অর্থ ঋণদাতারা স্বল্পমেয়াদী ক্রয়-সংস্কার ঋণের জন্য সর্বোত্তম, দীর্ঘমেয়াদী বাড়িওয়ালা ঋণ নয়। আপনি যদি এমন একটি সম্পত্তি কিনছেন যা ভাড়া দেওয়ার জন্য প্রস্তুত এবং আপনি সাশ্রয়ী দীর্ঘমেয়াদী অর্থায়ন চান, আমরা তা ভেঙে দিয়েছি। বেশ কয়েকটি বাড়িওয়ালা ঋণ প্রোগ্রামের ঋণ শর্তাবলী।)

একটি বাড়িওয়ালা ঋণদাতা বা অন্য জামানত-ভিত্তিক ঋণদাতা ব্যবহার করে, আপনি অন্য কোথাও থেকে ডাউন পেমেন্ট ধার করতে পারেন। বন্ধু, পরিবার, ক্রেডিট কার্ড, ব্যক্তিগত ঋণ, বিক্রেতা, আপনার অবসর অ্যাকাউন্ট; আপনি যেখানে চান

একটি বাড়িওয়ালা ঋণ বা অন্য জামানত-ভিত্তিক ঋণদাতা ব্যবহার করার অন্য একটি সুবিধা? তারা বন্ধকী বীমা চার্জ করে না (যাকে প্রচলিত ঋণের জন্য PMI এবং FHA ঋণের জন্য MIP বলা হয়)। এর মানে হল যে সুদের হার বেশি হলেও, আপনার মাসিক অর্থপ্রদান এখনও কম হতে পারে, যেহেতু আপনাকে বন্ধকী বীমাতে অর্থ ফ্লাশ করতে হবে না।

কিছু বিনিয়োগকারী কয়েক মাস আগে ডাউন পেমেন্ট কভার করার জন্য একটি ব্যক্তিগত ঋণ নেয়, তারপর যখনই তারা একটি ভাল চুক্তি পায় তখনই ভিজিওর মতো একটি ব্যক্তিগত ঋণদাতার কাছ থেকে ক্রয়-পুনর্বাসন বা বাড়িওয়ালা ঋণ ধার নেয়। ডাউন পেমেন্টের টাকা ইতিমধ্যেই তাদের চেকিং অ্যাকাউন্টে অপেক্ষা করছে এবং প্রস্তুত।

কোন টাকা down7 ছাড়া ভাড়া সম্পত্তি কিনুন. ব্যক্তিগত অর্থ
আপনি যখন একজন রিয়েল এস্টেট বিনিয়োগকারী হিসাবে অভিজ্ঞতা অর্জন করবেন এবং সাফল্যের ট্র্যাক রেকর্ড তৈরি করবেন, তখন আপনার চারপাশের লোকেরা আপনাকে অর্থ ধার দেওয়ার জন্য আরও উন্মুক্ত হয়ে উঠবে।

আপনি বন্ধু, পরিবারের সদস্য এবং অন্যান্য পরিচিতদের কাছ থেকে ব্যক্তিগত অর্থ ঋণ নিতে পারেন এবং উভয় পক্ষের জন্য উপযুক্ত ঋণের শর্তাবলী নিয়ে আলোচনা করতে পারেন। উদাহরণস্বরূপ, আমি একজন রিয়েল এস্টেট বিনিয়োগকারী দম্পতিকে 10% সুদে টাকা ধার দিই যাকে আমি ব্যক্তিগতভাবে চিনি। তারা দুটি কারণে তুলনামূলকভাবে উচ্চ সুদ দিতে আপত্তি করে না। প্রথমত, আমি ঋণের শুরুতে কোনো পয়েন্ট বা ফি বা অন্যান্য সমাপনী খরচ নিইনি, যা ঐতিহ্যগত ঋণ বা হার্ড মানি লোনের তুলনায় তাদের হাজার হাজার বাঁচিয়েছে। দ্বিতীয়ত, আমি ঋণ পরিশোধের তারিখ খোলা শেষ রেখেছি এবং ঋণটিকে শুধুমাত্র সুদ হিসাবে গঠন করেছি।

আপনি জানেন প্রত্যেকেই একজন সম্ভাব্য ব্যক্তিগত ঋণদাতা। আপনি শুধু তাদের সাথে বিশ্বাস এবং বিশ্বাসযোগ্যতা প্রতিষ্ঠা করতে হবে. এটি করুন, এবং আপনার আর কোন ডাউন পেমেন্ট ছাড়াই ভাড়ার সম্পত্তি কিনতে সমস্যা হবে না।

  1. অংশীদার
    আপনার ডাউন পেমেন্টের জন্য অর্থের সম্ভাব্য উৎস হিসেবে আমরা এখন বেশ কয়েকবার বন্ধু এবং পরিবারকে উল্লেখ করেছি। কিন্তু কে বলে যে আপনাকে টাকা ধার দেওয়াই একমাত্র বিকল্প?

তারা আপনার সাথে একটি রিয়েল এস্টেট চুক্তিতে অংশীদার হতে চাইতে পারে!

নিম্নলিখিত দৃশ্যকল্পটি কল্পনা করুন: ডাউন পেমেন্টের জন্য আপনার কাছে কোন অর্থ নেই, তবে আপনি রিয়েল এস্টেট বিনিয়োগের দক্ষতা (বা এটি বিকাশ করার ইচ্ছা) নিয়ে আসেন। আপনার বন্ধুর ডাউন পেমেন্টের জন্য টাকা আছে, কিন্তু ভাড়ার সম্পত্তি কেনার দড়ি শেখার জন্য সময় নেই।

ম্যাচ স্বর্গে তৈরি. তারা ডাউন পেমেন্ট প্রদান করে, আপনি জ্ঞান এবং ঘাম প্রদান করেন।

সম্ভাবনা হল, আপনি এমন কাউকে চেনেন যিনি রিয়েল এস্টেটে বৈচিত্র্য আনতে এবং কিছু অর্থ বিনিয়োগ করতে চান। প্যাসিভ ইনকাম কে না ভালোবাসে? এবং ভাড়ার বৈশিষ্ট্যগুলি অন্য যে কোনও বিনিয়োগের চেয়ে প্যাসিভ আয় ভাল করে।

  1. ক্রেডিট কার্ড
    ভাড়ার সম্পত্তি কেনার জন্য ক্রেডিট কার্ড ব্যবহার করার সুবিধা এবং অসুবিধা, ঝুঁকি এবং “পুরস্কার” (দেখুন আমরা সেখানে কী করেছি?) এর মধ্য দিয়ে একটি সম্পূর্ণ নিবন্ধ ব্যয় করেছি, সেগুলি এখানেও সংক্ষিপ্তভাবে অন্বেষণ করার মতো।

একটি আদর্শ পরিস্থিতিতে, আপনি একটি প্রাথমিক 0% সুদের সময়কালে অসুরক্ষিত ব্যবসায়িক ক্রেডিট কার্ডগুলি আঁকেন। ফান্ড অ্যান্ড গ্রো-এর মতো ব্যবসায়িক ক্রেডিট কনসিয়ারজ পরিষেবা ব্যবহার করা আপনাকে গড়ে $150,000-$200,000-এর মধ্যে ক্রেডিট লাইন এবং কার্ডগুলি খুলতে সাহায্য করে এবং তারা আপনাকে দেখায় যে কীভাবে সাধারণ 3-4% নগদ অগ্রিমের পরিবর্তে 2.5% ফিতে টাকা তুলতে হয়। ফি

এছাড়াও, আপনি নগদ অফার করতে পারেন, যেহেতু আপনার কাছে তাত্ক্ষণিকভাবে অর্থ পাওয়া যায়। তহবিল একটি বন্ধকী তুলনায় অনেক বেশি নমনীয়, এবং প্রায়ই নগদ অগ্রিম ফি পুরস্কার পয়েন্ট দ্বারা প্রশমিত হয়.

কল্পনা করুন যে আপনি একটি $100,000 ভাড়ার সম্পত্তি কিনছেন এবং $20,000 এর ডাউন পেমেন্ট রেখে এটির $80,000 এর জন্য একটি বাড়িওয়ালা ঋণ পান। আপনি আপনার ক্রেডিট কার্ড থেকে নগদ অগ্রিম হিসাবে $20,000 (বা আপনি যা করতে পারেন) টেনে আনুন, একটি 2.5% তারের অগ্রিম ফি প্রদান করুন এবং পুরষ্কার আকারে এর 1.5% ফেরত পান।

যার অর্থ আপনি আপনার তহবিল ড্র করার জন্য একটি নেট 1% ফি প্রদান করবেন। এটি বন্ধকী ধার নেওয়ার চেয়ে সস্তা! প্রকৃতপক্ষে, আপনি সম্পূর্ণরূপে বন্ধকী এড়ানো এবং শুধুমাত্র আপনার ক্রেডিট লাইন এবং কার্ড ব্যবহার বিবেচনা করা উচিত.

সুদের জন্য, কৌতুক হল যে ব্যালেন্স নিচে, এবং দ্রুত পরিশোধ করা। আপনি সেই সময়ে ঘড়ির বিপরীতে দৌড়ে আছেন: আপনি কত দ্রুত ক্রেডিট কার্ড ব্যালেন্স পরিশোধ করতে পারবেন? যদি উত্তরটি “কয়েক মাসের মধ্যে” হয় তবে এটি একটি প্রতিশ্রুতিশীল কৌশল। যদি উত্তর হয় “কয়েক বছরের মধ্যে”, আবার চিন্তা করুন।

তবে অন্তত আপনার সম্পত্তি থেকে ভাড়া আয় থাকবে যাতে আপনি এটি দ্রুত পরিশোধ করতে পারেন!

  1. আপনার বাসস্থানে HELOCs এবং দ্বিতীয় বন্ধক
    কোন টাকা ছাড়াই ভাড়ার সম্পত্তি কেনার আরেকটি ধারণা হল আপনার বর্তমান বাসস্থান থেকে টাকা ধার করা।

হোম ইক্যুইটি লাইন অফ ক্রেডিট (HELOCs) এর জন্য বিশেষভাবে উপযোগী। আপনি আপনার বাড়ির ইক্যুইটির বিপরীতে একটি লাইন অফ ক্রেডিট সুরক্ষিত করেন এবং আপনি এটিকে আপনার প্রয়োজন অনুযায়ী আঁকেন এবং ভাড়া আয়ের সাথে এটি ফেরত দেন।

আপনি এমনকি একটি বিনিয়োগ সম্পত্তিতে একটি HELOC নিতে পারেন!

আমরা উপরে যে উদাহরণটি ব্যবহার করেছি, আপনি $80,000-এর জন্য একটি বাড়িওয়ালা লোন নিয়েছেন, আপনার $100,000 ভাড়ার সম্পত্তি কেনার জন্য আপনাকে বাকি $20,000 দিয়ে আসতে হবে। আপনার ক্রেডিট কার্ডের তুলনায় HELOC থেকে টাকা ধার করা অনেক সস্তা!

অন্তত সুদের হারের জন্য। একটি HELOC বের করার জন্য আপ-ফ্রন্ট খরচ বেশি হবে, যেহেতু ঋণদাতাকে আপনার বাড়িতে একটি শিরোনাম ইতিহাস চালাতে হবে এবং প্রায় অবশ্যই আপনার থেকে জাঙ্ক ফি চার্জ করবে।

তবুও, HELOC হল উপহার যা দিতে থাকে। আপনি এটিকে ঘুরিয়ে রাখতে পারেন যখন আপনি একটি ভাড়া সম্পত্তি কিনবেন, টাকা বের করবেন, ফেরত দেবেন এবং পুনরাবৃত্তি করবেন। HELOCs-এ দ্রুত পরিবর্তনের জন্য চিত্র ব্যবহার করে দেখুন, যা পাঁচ দিনের মধ্যে বন্ধ হতে পারে। চিত্রটি শুধুমাত্র প্রাথমিক বাসস্থান নয়, সেকেন্ড হোম এবং বিনিয়োগের সম্পত্তির বিপরীতে HELOCs অফার করে।

সেকেন্ড মর্টগেজ (একেএ হোম ইক্যুইটি লোন) কম নমনীয় কিন্তু তবুও ভাড়ার সম্পত্তিতে আপনার ডাউন পেমেন্ট কভার করতে ব্যবহার করা যেতে পারে। লোন ডিপোর মাধ্যমে একাধিক ঋণদাতাদের থেকে দ্বিতীয় বন্ধকের জন্য উদ্ধৃতি পান।

কোন টাকা কম ছাড়া একটি ভাড়া সম্পত্তি কেনার জন্য আরো ধারণা
আপনি কি ভাড়া সম্পত্তি কেনার জন্য আপনার অবসর অ্যাকাউন্ট ব্যবহার করার কথা ভেবেছেন? ক্রাউডফান্ডিং ওয়েবসাইট সম্পর্কে কি?

এখানে একটি সূক্ষ্ম লাইন আছে, অর্থায়নের বিকল্পগুলির সাথে সৃজনশীল হওয়ার জন্য একটি ভাড়ার সম্পত্তি কেনার জন্য কোন টাকা কম নয় বনাম নিজেকে অতিরিক্ত সুবিধা দেওয়া। সন্দেহ হলে, ধার না করে ডাউন পেমেন্টের জন্য টাকা বাঁচান। এটি দ্বিগুণ হয়ে যায় যখন আপনি শিখবেন কীভাবে আপনার প্রথম ভাড়ার সম্পত্তি কিনতে হয় এবং সেই বিষয়ে আপনার পরবর্তী কয়েকটি।

আপনার ডাউন পেমেন্টের জন্য কোথায় অর্থ নিয়ে আসতে হবে সে সম্পর্কে আরও ধারণার জন্য ভাড়ার সম্পত্তি সহ আর্থিক স্বাধীনতায় পৌঁছানোর জন্য আমাদের বিনামূল্যের মিনি-কোর্সটি নিন।

আপনি যদি একটু সৃজনশীল হতে ইচ্ছুক হন, তাহলে আপনার প্রথম ভাড়ার সম্পত্তি কিনতে আপনার আসলে কতটা নগদ প্রয়োজন তা দেখে আপনি অবাক হয়ে যাবেন!♦

Join The Discussion

Compare listings

Compare
Search
মূল্য পরিসীমা থেকে প্রতি